সোমবার, ১৮ ডিসেম্বর, ২০২৩

বিবাহ বার্ষিকী


আমরা ৩০ বছর একসাথে কাটালাম । সুখ দুঃখ, হাসি কান্না এবং চরম বিপদ দিনের সাথী আমার । বিবাহ বার্ষিকী নিয়ে কখনো কিছু লিখিনি কিন্তু এবার অনেকেই অনেক অনেক দুর থেকে শুভেচ্ছা জানিয়ে ধন্য করেছেন তাই কৃতজ্ঞতা স্বরূপ কিছু কথা ।
একটা মানুষের ভালো থাকার জন্য হাজার জন নয় একজন'ই দরকার হয় ।
একজনের অল্প কিছু ভালো কথায়, ছোট ছোট যত্নশীলতায়, কিছু শাসন, বারন, ছোট্ট আবদার গুলোতেই ভালো থাকা যায়, সত্যিই খুব ভালো থাকা যায় ।
ভালো থাকার জন্য অনেক কিছু যেমন দরকার পড়েনা তেমনি অনেক মানুষেরও দরকার হয়না । শুধু একটা মানুষের দরকার হয় যে তার ভালো খারাপ সব সময় সাথে থাকবে, পাশে থাকবে ।
বিপদের সময় হুট করে হাতটা ছেড়ে দেয় না ।
সুখ খুব ছোট একটা শব্দ । এটা পেতেও খুব বড় কিছুর প্রয়োজন পড়ে না । ছোট ছোট খুশি গুলোই সুখের সৃষ্টি করে ।
আমরা যখন খুব নিঃসঙ্গ তখন হাজারটা মানুষের সঙ্গ অনুভব করি না, অনুভব করি একজনের সঙ্গ । যে মানুষটা আমাকে বোঝে, আগলে রাখে ভালো রাখতে চেষ্টা করে । সবাই এটা পারে না, সবার ভাগ্যে এমন মানুষ আসেও না ।
যতই আমরা অনেক মানুষের সাথে মিশি, ঘুরি, আড্ডা দেই, কিন্তু দিন শেষে একজনকেই খুঁজি যার সাথে আত্মার সম্পর্ক । (Soulmate)
বন্ধুত্ব ও ভালোবাসা এমন জিনিস যা একসঙ্গে অনেকজনকে বাসা যায় না । আমরা বন্ধুত্ব করি ও ভালোবাসি ভালো থাকার জন্য । হাজার জনের মাঝে সুখ খুঁজে অসুখ ছাড়া কিছুই পাওয়া যায় না । সুখ খুঁজুন একজনের মাঝে তবেই সুখ ধরা দেবে ।
নিজেকে সুখী ভাবুন কাছের মানুষটিকে নিয়ে ।বিশ্বাস রাখুন আপনি সুখ পাবেন, সুখী হবেন ।
কে কার প্রাপ্য তা সময় বলে দিবে তার জন্য নিজেকে হতাশ ভাবার কিছু নেই ।
হাজার জনের মাঝে সুখ খুঁজা মানে আপনার নিজেরটুকুও বিলীন করে দেওয়া৷ তাই সুখী হতে এমন একজন বন্ধু খুঁজুন যে আপনাকে বুঝবে, আপনার চোখ দেখেই বুঝে নিবে আপনি তার প্রতি কতটা আসক্ত ।
হুম ,সেই জনকে নিয়েই ভাবুন তবেই ভালো থাকবেন অস্থির এই পৃথিবীতে । 💚❤️💜

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন