বৃহস্পতিবার, ১৮ জুন, ২০১৫

বিবিসি কর্তৃপক্ষের নিকট একটি নিবেদনঃ

সম্ভবত; শতাব্দীকাল থেকে লন্ডন হতে বহুল প্রচারিত সংবাদ মাধ্যম বিবিসি দল মতের উরধে সত্য প্রচারে বিশ্ব ব্যাপি সুখ্যাতি অর্জন করে আসছে । কালের আবর্তনে প্র্যোজনের তাগিদে বর্তমানে তা বাংলা ভাষা ভাষী মানুষদের সঠিক ও সাহসী খবর ঘরে ঘরে পৌঁছে দেবার জন্য চ্যানেল আই এর মাধ্যমে সপ্তাহে দুইবার খবর প্রচার ও জনমত প্রচারের যে ব্যবস্থা গ্রহন করেছেন এর জন্য বিবিসিকে জানাই অসংখ্য ধন্যবাদ ।
বিবিসি কর্তৃপক্ষের নিকট আমার একটি নিবেদন, খবর প্রচারে  প্রসঙ্গক্রমে আপনাদের মুসলিম খবর পাঠক পাঠিকারা যখন বিশ্ব নবীর নাম উচ্চারন করবেন তখন শুধু "নবী মুহাম্মাদ" বলবেন না,  "হযরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম"  বলবেন, কারন স্বয়ং আল্লাহ তায়ালা তার নবীর নামে দুরুদ পাঠান, ফেরেশতারা দুরুদ পড়েন, "হে মুমীনগন, তোমরাও তার নামে দুরুদ পড়ো" আল কুরআন সুরা আহযাব-৫৬ । হাদীছ শরীফে বলা হয়েছে, নবী (সাঃ) বলেছেনঃ "যে ব্যক্তি আমার নাম বললো বা শুনলো অথচ দুরুদ পড়লো না, সে আল্লাহর অভিশপ্ত" এটি বুখ্রী ও মুসলিমে উদ্ধৃত বিশুদ্ধ হাদীছ ।

ঢাকা বিমান বন্দ্রের নাম উল্লেখ করতে গিয়ে খবর পাঠকগন বলেন হযরত শাহজালাল (রঃ) বিমান বন্দর, অথচ বিশ্ব নবী, সর্বশ্রেষ্ঠ নবী, আখেরী নবী, তার নামটি উচ্চারনের সময় বলা হয় শুধু "নবী মুহাম্মাদ" কতো বড় তাচ্ছিল্য । যেখানে পবিত্র কুরআনে আল্লাহ তায়ালা প্রায় সকল নবীর নাম ধরে সম্মোধন করেছেন, কিন্তু গোটা কুরআনে একটি জায়গায়ও মুহাম্মাদ (সাঃ)কে নাম ধরে সম্মোধন করেন নি । যখন সম্মোধনের প্রয়োজন হয়েছে আল্লাহ তায়ালা বলেছেনঃ হে নবী বা হে রাসুল অথবা হে বস্ত্র আচ্ছাদনকারী ইত্যাদী, পবিত্র কুরআন এর সাক্ষী ।
আল্লাহ প্রেমিক, রাসুল প্রেমিক, ইসলাম প্রেমিক মুদসলমানগন খুবই খুশী হবেন, বিবিসি তাদের মুসলিম খবর পাঠক পাঠিকারা "নবী মুহাম্মাদ" শব্দটি না বলে প্রসঙ্গ এলে বলবেন " হযরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম" আশা করি বিবিসি কর্তৃপক্ষ  এ সংশোধন টুকুন গ্রহন করবেন । বিবিসিকে অনেক মোবারকবাদ ।
প্রয়োজনের তাগিদে লেখাটি একটু লম্বা হয়ে গেলো এজন্যে দুঃখ প্রকাশ করছি ।

ধন্যবাদান্তে

Shameem Sayedee শামীম সাঈদী
চেয়ারম্যানঃ দারুল কুরআন সিদ্দিকীয়া কামিল মাদরাসা এবং আল্লামা সাঈদী ফাউন্ডেশন


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন