সোমবার, ২৯ জুন, ২০১৫

আল্লামা সাঈদী কারাবন্ধি দিবসঃ

আজও চোখের সামনে ভাসে  ২৯ জুন ২০১০  এর বিকেল বেলা । এখনো বুকের ভেতর রক্তক্ষরন হয় । বিকেল ৪.৪৫ মিনিটে ঢাকা মেট্রো-চ- ৫১-৬২৭১ সাদা মাইক্রোবাসে করে আমার প্রানপ্রিয় আব্বাকে গ্রেফতার করে নিয়ে যায় ডিবি পুলিশ ।  ঐদিন বিকেল ৪টা নাগাদ আমি ছিলাম অফিসে আর  আব্বা আসরের নামায পড়ে, পাশেই  আমার চাচার বাসায় দাদীর সাথে কথা বলছিলেন । পুলিশের ১০-১২টা ভ্যান গাড়ি ১০-১২টা মটোর সাইকেলে সাদা পোষাকে পুলিশ, এবং প্রায় ৪টার মতো মাইক্রোবাস সহ অসংখ্য পুলিশ দিয়ে  শহীদবাগ এলাকা ঘিরে রেখেছে । আমার শ্রদ্ধেয় বড় ভাই রাফীক বিন সাঈদী (রঃ) আমাকে ফোনে জানালেন বাসায় পুলিশ এসেছে ।  বড় ভাই একই কথা আব্বাকেও বলেছেন । আব্বা পুলিশের মাঝ থেকে হেটে বাসায় এসেছেন আর আমিও বাসায় চলে আসলাম । সাদা মাইক্রোবাসে আব্বাকে গ্রেফতার করে নিয়ে যাওয়া হচ্ছে । আমরা তিন ভাই গাড়ির পিছে পিছে যাচ্ছি । কেন যাচ্ছি ? কোথায় যাচ্ছি ?  কিছু জানিনা । আব্বাকে কেন গ্রেফতার করা হলো ?

ঐবছর ১৭ই মার্চ রাজধানীর মগবাজার আলফালাহ মিলনায়তনে একটি আলোচনা সভায় জামায়াতে ইসলামী ঢাকা মহানগরীর আমীর মাওলানা রফিকুল ইসলাম খানের দেয়া বক্তব্য বিকৃত করে আওয়ামী সমর্থিত কতিপয় পত্রিকা রাসুলুল্লাহ (সাঃ)-এর সঙ্গে মাওলানা মতিউর রহমান নিজামীকে তুলনার মিথ্যা অভিযোগ প্রতিবেদন প্রকাশ করে । এরপর মিথ্যা অভিযোগ পুজি করে আওয়ামীলীগের  সুবিধাভোগী ব্যক্তি তরিকত ফেডারেশনের ধূর্ত সেক্রেটারী রেজাউল হক চাদপুরি বাদী হয়ে  মামলা দায়ের করে । ধর্মীয় অনুভূতিতে আঘাতের মামলায় ধর্ম প্রচারক আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদী সহ আমীরে জামায়াত  মাওলানা মতিউর রহমান নিজামী এবং সেক্রেটারী জেনারেল আলী আহসান মোহাম্মাদ মুজাহীদকে ভিন্ন ভিন্ন স্থান থেকে গ্রেফতার করা হয় । 
পবিত্র হজ্জ সম্পর্কিত ধর্মদ্রোহী বক্তব্য দিয়ে জামিন পায়, আল্লাহর রাসুল (সাঃ)কে কটুক্তি করেও নতুন প্রজম্মের মুক্তিযোদ্ধা সার্টিফিকেট পায়  আর যারা সারটি জীবন কোরআনের দাওয়াত দিয়েছে বাংলাদেশ থেকে শুরু করে সারাবিশ্বে তাদের দেয়া হয় ফাসির রায় ! কী বিচিত্র দেশ -আর- কী অদ্ভুত বিচার !
আজ টানা পাঁচটি বছর আমার প্রানপ্রিয় আব্বা আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদী জালিমের কারাগারে বন্দী । দুঃসহ গরমে, সীমাহীন মানসিক যন্ত্রণা সয়ে কারাগারের চার দেয়ালের মাঝে পাঁচটি বছর ধরে রোজা পালন করছেন তিনি।
দুঃসহ যন্ত্রণার মধ্যে ইবাদত পালনে বাধ্য করে কোরআনের খাদেমকে কোরআনের ময়দান থেকে দূরে রেখে জনগনকে কোরআন শোনা থেকে বঞ্চিত করেছে যারা, ও মাবুদ ....
পবিত্র রমজানের পবিত্র এই দিনে তাদের জন্য তোমার শাহী দরবারে রোজা রেখে ফরিয়াদ করছি মালিক .... !
তুমি তাদের হেদায়াত দাও আর যদি তাদের তকদিরে হেদায়াত না থাকে তাহলে নমরুদ ফেরাউনের মতো এদেরকে চরম জিল্লতির সাথে দুনিয়া থেকে বিদায় করে দাও ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন