শুক্রবার, ১৫ মে, ২০১৫

আব্বার সাথে সাক্ষাত করে আসি অথচ আপনাদের দাবী থাকা স্বত্তেও

শুক্রবার, ১৫ মে, ২০১৫


আব্বার সাথে সাক্ষাত করে আসি অথচ  আপনাদের দাবী থাকা স্বত্তেও লেখি না । আসলে ব্যক্তিগত কষ্টের কথা লিখতে ভালো লাগে না । আজ অনেকদিন পর লিখতে মন চাইছে কারন দীর্ঘদিন পর, আব্বাকে  বেশ সুস্থ দেখেছি । অনেক দিন হাটু এবং কোমড়ের ব্যাথায় ভুগছিলেন । ডায়াবেটিক্স ও হার্টের অবস্থা এখন অনেকটা ভালো আছে বললেন । অবশ্য কাশিমপুর কারাগারের ডাক্তার তাকে পিজি হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করেছে কিন্তু কোন অবস্থাতেই আব্বা পিজিতে যাবেন না । পিজি হাসপাতালে বন্ধীদের চিকিৎসার নামে অহেতুকই হয়রানি করা হয় ।  


আব্বা আপনাদের সকলকে সালাম জানিয়ে দোয়া চেয়েছেন । কোরআনের ময়দান আল্লাহ যেন তাকে ফিরিয়ে দেন । তিনি দৃঢ় ভাবে বিশ্বাস করেন রক্তের সিড়ি বেয়েই একদিন কালেমার পতাকা এদেশের জমিনে পতপত করে উড়বে ইনশাআল্লাহ । আরেকটিবার তোমার হাবিবের রওজা না দেখিয়ে তোমার পবিত্র ঘর না দেখিয়ে মৃত্যু দিও না । আমিন ।
দুঃসহ এই গরম আর অসহনীয় ট্রাফিক জ্যাম ঠেলে প্রায় ২ ঘন্টা গাড়িতে চড়ে দেখা পেলাম মাত্র ৩০ মিনিটের । ২ সপ্তাহ পর পর দেখা করার অনুমতি । অপেক্ষার এই ১৫ দিন শেষ হয় না, মনে হয় ৩০ দিন লাগে আর ৩০ মিনিটের সাক্ষাত শেষ হয়ে যায় চোখের পলকে । কেমন আছেন, ভালো আছি বলতে বলতেই কারারক্ষি এসে বলে সময় শেষ । অতৃপ্ত মন নিয়ে ফিরে আসতে হয়, ফিরে আসি- আবার ১৫ দিন পর দেখা হবে সেই অপেক্ষার প্রহর গুনতে থাকি..............................

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন